Blogger Website কে HTTP হতে HTTPS এ Redirect করে Secure করবেন কিভাবে?

আপনার যদি একটি ব্লগার ওয়েবসাইট থাকে এবং সেটায় কাস্টম ডোমেইন এড করার পর No SSL কিংবা Website Not Secure এমন ঝামেলার মুখোমুখি হন তাহলে আজকের এই আর্টিকেল Blogger Website কে HTTP হতে HTTPS এ Redirect করে Secure করবেন কিভাবে এটি মনযোগ দিয়ে পড়ে সমাধান নিয়ে নিন।

Blogger বা Blogspot গুগল এর ১টি ফ্রি Bloging Platform. এইখানে একটি User ভীষণ সহজেই বিনামূল্যে নিজের জন্য একটি website প্রস্তুত করতে পারে এবং Publish করতে পারে।

এরূপ ওয়েবসাইট এ Google এর অপর ১টি সার্ভিস  AdSense ব্যবহার করে ১টি ভাল এমাউন্ট আরনিং করা পসিবল হয়। তবে যেহেতু এটি Google এর ১টি ফ্রি সেবা একারণে এর কয়েকটি  Limitation রয়েছে।

পর্যাপ্ত User এরূপ বিদ্যমান যারা Hosting এর খরচ বহন করার জন্য চায় না বা নতুন Bloging করছেন এরূপ User দের জন্য Blogger প্রচুর সুন্দর একটি Platform।

 

আপনি পছন্দ করতে পারেন এরকম আরো কিছু পোস্ট:

ব্লগিং কিভাবে শুরু করবেন?

এসইও (SEO) কি? এসইও (SEO) সম্পর্কে নতুনদের জন্য সম্পূর্ণ পথপ্রদর্শন ।

ডোমেইন (Domain) হোস্টিং (Hosting) কী?

 

অনেক ব্যবহারকারি New Domain কিনে তা Blogger এর সঙ্গে কানেক্ট করে নিজেদের Custom Domain ব্যবহার করে। এইরকম ব্যবহারকারিরা অনেক সময় No SSL কিংবা Website Not Secure এমন ঝামেলার মুখোমুখি হয়।

Website Not Secure দেখালে প্রচুর সময় Visitor এর কাছে  Website টি Trusted মনে হয় না, ঠিক তেমনি Google অথবা অন্য যেকোনো Search Engine Not Secure website এ Crowl bot পাঠাতে অস্বীকৃতি জানায়।

এর কারন সরূপ Website টি Search Engine এ আসেনা তার সাথে সহজে Rank করে না। আপনি SSL পক্ষান্তরে HTTPS নিয়ে ডিটেইলস জানতে পারেন SSL কি? SSL এর কাজ কি? SSL প্রকারভেদ পোস্ট এ।

Blogger Website কে HTTP হতে HTTPS এ Redirect করে Secure করবেন কিভাবে?

আপনি কিভাবে নিজের Blogspot Website টি ফ্রিতে Secure করে নিতে পারেন, এই বিষয়টি নিয়ে আজকের আর্টিকেলে আলোচনা করা হল। অর্থাৎ HTTP হতে HTTPS এ Redirect করে Secure করবেন।

প্রথমে আপনার Blogspot এ Login করুন তার সাথে Settings এ ক্লিক করুন,

কিভাবে Blogger Website কে HTTP হতে HTTPS এ Redirect করে Secure করবেন?
কিভাবে Blogger Website কে HTTP হতে HTTPS এ Redirect করে Secure করবেন?

এরপর নিচের দিকে HTTPS section হতে HTTPS Redirect টি ON করে দিন।

কিভাবে Blogger Website কে HTTP হতে HTTPS এ Redirect করে Secure করবেন 2
কিভাবে Blogger Website কে HTTP হতে HTTPS এ Redirect করে Secure করবেন?

আপনার কাজ শেষ। বর্তমান ব্যবহারিত Web Browser এর History এবং Cache Clean করে কিছু সময় অপেক্ষা করুন তার সাথে আপনার Website টি ওপেন করুন। আপনার Website টি Secure হয়ে গেছে।

আপনি চাইলেই আপনার Website এর Address.Blogspot.com এর যায়গায় নিজের পছন্দের Custom Domain এড করে নিতে পারেন।

আপনি কিভাবে কাস্টম Domain ক্রয় করে তা আপনার Blogger website এর সঙ্গে সংযুক্ত করবেন সেই সম্পর্কে বিস্তারিত জানুন Blogger/Blogspot ওয়েবসাইটে কিভাবে কাস্টম ডোমেইন সেটাপ করবেন? পোস্ট টি থেকে।

শেষ কথা

আপনার ব্লগিং ক্যারিয়ারকে আরো সহজ করতে নিয়মিত BloggersBD24.com ভিজিট করুন এবং আমাদের ফেসবুক গ্রুপে  অভিজ্ঞ ব্লগারদের সাথে যুক্ত হউন।

এতে করে ব্লগিং এ যে কোন সমস্যা গ্রুপে পোস্ট করে সমাধান নিতে পারবেন এবং অনেক কিছু অন্যদের কাছ থেকে শিখতে পারবেন।

আজকের মত এখানেই বিদায় নিচ্ছি, দেখা হবে পরবর্তি অন্য কোন আর্টিকেলে।
আল্লাহ হাফেজ।

2 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *